বৃহস্পতিবার, ১৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:০৯ অপরাহ্ন

শিরোনাম :
ছাদে অসাধারন আঙ্গুর গাছের বাগান === যে কারনে গরুর খামার করে সফল হতে পারছেন না নতুন খামারিরা ** চন্দন গাছের টুকিটাকি- বীজ থেকে চারা উত্তোলন আর যত্নাদি ** “মাঠ পর্যায় ইউ‌পি নির্বাচনী ধারাবা‌হিক অনুসন্ধানী প্রতি‌বেদন” (পর্ব-০১) জার্মান আওয়ামী লীগ তিব্র নিন্দা এবং প্রতিবাদ চাকরির আট বছরেই ১৩ কোটি টাকার মালিক বিআরটিএ কর্মকর্তা ২২ বছর বয়সের মধ্যে বিয়ে না হলে মে’য়েদের ৭ টি সমস্যার মুখোমুখি হতে হয় মেয়েদের পাঁচটি অঙ্গ বড় হলে স্বামীরা সৌভাগ্যবান হয়ে থাকে কি করলে মেয়েরা কখনো ছেলেদের ভুলতে পারবে না! গোসলের সময় বা ও’য়াশরুমে গিয়ে মেয়েরা কী চিন্তা করে? প্রেমের ফাঁদে ফেলে অপরাধীকে ধরলেন পুলিশের এসআই! ভাই-ভাবি ও তাদের দুই সন্তানকে খু’নের রায়ে ছোট ভাইকে মৃ’ত্যু’দণ্ড আওয়ামী লীগের সম্ভবনাময় গোছানো মাঠ নস্টের অভিযোগ তানোরের বাঁধাইড় ইউপিতে আলোচনা সভা শিক্ষার্থীদের ডিজিটাল সিটিজেন হিসেবে গড়ে তুলতে শিক্ষকদেরই অগ্রণী ভূমিকা রাখতে হবে 

৮৭ কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনা দিলেন দিদউফ

 

বিরামপুর থেকে মোঃ রেজওয়ান আলী-
দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরাম (দিদউফ) কর্তৃক আয়োজিত ঘোড়াঘাট, নবাবগঞ্জ, বিরামপুর ও হাকিমপুর উপজেলার এসএসসি-২০১৯ ব্যাচে জিপিএ-৫ গোল্ডেন প্রাপ্ত মেধাবী ৮৭ জন ছাত্র-ছাত্রীদের ১৪ আগষ্ট বুধবার সকাল ১০ টায় রাণীগঞ্জ আদর্শ বিদ্যানিকেতনের হলরুমে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ও দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের (ভারপ্রাপ্ত) সভাপতি ডাঃ নজরুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক, ঘোড়াঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আব্দুর রাফে খন্দকার শাহেন শাহ, বিরামপুর সরকারি কলেজের অধ্যক্ষ ফরহাদ হোসেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী, রাণীগঞ্জ আদর্শ বিদ্যানিকেতনের পরিচালক রুহুল আমিন, দিদউফের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এএইচএম রোকমুনুর জামান রনি প্রমুখ।
এমপি শিবলী সাদিক শিক্ষার্থীদের অনুপ্রেরণামূলক বক্তব্যে বলেন, আজকে আমরা যাদের সম্মানিত করছি, এই ছাত্র-ছাত্রীরা তোমরা অনেক দূর এগিয়ে যেতে পারবে। নিজের মধ্যে শুধু চেষ্টা চালিয়ে যেতে হবে। তিনি আরও বলেন, এটাই হয়তবা সেই আসন যেটা জননেত্রী শেখ হাসিনা নিজেই মনিটরিং করেন যে, এই আসনে ৪ টি কলেজ ও ২ হাইস্কুল সরকারিকরণ করা হয়েছে। এই আসনে ১৫২ স্কুলে ভবন নিয়ে আসা, তার মধ্যে অনেকগুলি কার্যক্রম চলমান আছে। আরও ১২ টি স্কুলে ভবনের জন্য তদবির করা হয়েছে।
অনুষ্ঠানে দিদউফের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) মাসুদ আলি খান এর প্রবাস থেকে পাঠানো শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি অনুপ্রেরণামূলক বার্তা পাঠ করে শোনানো হয়।
অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্য সভাপতি ডাঃ নজরুল ইসলাম তাঁর সমাপনী বক্তব্যে মানুষের প্রতি ভালোবাসা ও সৎ থাকার আহবান জানান।
দিদউফের সাধারণ সম্পাদক লায়ন মোজাম্মেল হক তাঁর বক্তব্যে বলেন, এই সংগঠনটি ১৯৯৫ সালের ২৯ মে দিনাজপুর দক্ষিণাঞ্চল উন্নয়ন ফোরাম নামে জন্মলাভ করে যা রেজিষ্ট্রার্ডভূক্ত। প্রতিবছরের ধারাবাহিকতায় এই কার্যক্রম এবারো চলছে।
অধ্যক্ষ ফরহাদ হোসেন তাঁর বক্তব্যে এমপি মহোদয়ের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, আমি একজন শিক্ষক হিসেবে কষ্ট নিয়েই বলছি অন্যান্য আসনের তুলনায় দিনাজপুর-৬ আসনে আমরা জিপিএ-৫ মানসম্মত পর্যায়ে নিয়ে যেতে পারিনা। আমরা এই ব্যর্থতা কাটিয়ে উঠতে চাই।
তাই আমাদেরকে জবাবদিহিতার আওতায় আনুন।
এসময় দিদউের আজীবন সদস্য ওবায়দুল হক, ইখতিয়ার উদ্দিন, পাউশগাড়া দাখিল মাদ্রাসার অধ্যক্ষ মামুনুর রশীদ, ৪ উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, অভিভাবকগণ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
বক্তব্য শেষে অতিথিবৃন্দ কৃতি শিক্ষার্থীদের হাতে সনদ ও সম্মাননা ক্রেষ্ট তুলে দেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দিদউফের আজীবন সদস্য মাহমুদুল হক মানিক।
জানা যায়, ‘দিদউফ’ দিনাজপুর দক্ষিণাঞ্চলকে
এগিয়ে নিতে ৪ উপজেলা হতে উচ্চপর্যায়ে গণ্যমান্য যোগ্য ৪৯ জনের সমন্বয়ে কমিটির এ সংগঠনটি স্ব-অর্থায়নে গঠিত তহবিল হতে নিঃস্বার্থভাবে প্রতিবছর ৪ উপজেলায় শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ, বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা, শিক্ষক প্রশিক্ষণসহ অরাজনৈতিক এ সংগঠনটির রয়েছে চলমান নানামুখী সমাজসেবামূলক কার্যক্রম।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone