মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৬:২১ পূর্বাহ্ন

শিরোনাম :
তানোরে ধর্ষণ চেস্টার অভিযোগে আটক ব্যক্তিকে ১৫৪ ধারায় চালান খানসামায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু ২৪ ঘন্টায় আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট দেড় লাখ টাকায় মিনুর সাথে কুলসুমীর চুক্তি রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও জব্দ নিয়মিত মাদক সেবন করতেন নায়িকা একা দুমকিতে পায়রা নদী ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসক বসুরহাটে ওবায়দুল কাদেরের বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ, কার্তুজ-ককটেল উদ্ধার উদ্বোধনের অপেক্ষায় দৃষ্টিনন্দন আত্রাইয়ের ভূমি অফিস ‘রাতের রানী পিয়াসা ও মৌয়ের কাজ ছিল ব্ল্যাকমেইল করা’ বাসায় মিললো মদ, মডেল মৌ বলছেন ‘ডিবি এনেছিল’ এবার মোহাম্মদপুরে মদসহ মডেল মৌ আটক হেলেনার পর জননেত্রী পরিষদের দর্জি মনির এবার গ্রেপ্তার পিয়াসার বাসায় যা মিললো

স্পিন বিষে নীল পাকিস্তান, সিরিজ বাঁচিয়ে রাখলো ইংল্যান্ড

প্রথম ম্যাচে ২৩৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ২০১ রানেই থেমেছিল ইংল্যান্ড। তাতে লিয়াম লিভিংস্টোনের রেকর্ড সেঞ্চুরি পরও হারতে হয়েছিল স্বাগতিকদের। এবার দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে পাকিস্তানকে ২০১ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় ইংলিশরা। আগের ম্যাচে পাকিস্তান ২৩২ রান করায় সেই লক্ষ্যও স্বস্তির ছিল না ইংল্যান্ডের জন্য। যদিও ইংলিশদের বিপক্ষে কখনও দেড়শ কিংবা এর বেশি রানের লক্ষ্য তাড়া করে পাকিস্তান জিততে না পারায় পরিসংখ্যান ইংল্যান্ডের পক্ষেই কথা বলছিলো। ছোট মাঠ ও ব্যাটিং সহায়ক উইকেটে ম্যাচের ব্যবধানে গড়ে দেন তিন স্পিনার ম্যাট পার্কিনসন, আদিল রশিদ ও মঈন আলি। তিন স্পিনার মিলে ৫ উইকেট নিলে ৪৫ রানের জয় পায় ইংল্যান্ড। তাতে সিরিজ বাঁচিয়ে রাখলো স্বাগতিকরা।

হেডিংলিতে জয়ের জন্য ২০১ রানের লক্ষ্যে খেলতে শুরুটা অবশ্য ভালোই করেছিল পাকিস্তান। দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের কল্যাণে এদিনও ৫০ রানের উদ্বোধনী জুটি পায় সফরকারীরা। তবে পাওয়ার প্লের শেষ ওভারে বাবর ফিরলে ভাঙে তাঁদের দুজনের এই জুটি।

তিন চারে ১৬ বলে ২২ রানে করে সাকিব মাহমুদের বলে সাজঘরে ফেরেন পাকিস্তানের এই অধিনায়ক। তিনে নেমে থিতু হতে পারেননি শোয়েব মাকসুদ। সমান একটি ছক্কা ও চারে ১০ বলে ১৫ রান করে সাজঘরে ফেরেন মাকসুদ। এরপর সাজঘরে ফেরেন পাকিস্তানের আশার আলো হয়ে থাকা রিজওয়ানও। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান এদিন ফিরেছেন ২৯ বলে ৩৭ রান করে।

এদিন থিতু হতে পারেননি মোহাম্মদ হাফিজ, ফখর জামান ও আজম খানরা। হাফিজ দুই অঙ্কের কোটা ছুঁলেও বাকি দুজনই ফিরেছেন এক অঙ্কের ঘরে। শেষ দিকে ইমাদ ওয়াসিম ১৩ বলে ২০ ও শাদাব খান ২২ বলে অপরাজিত ৩৬ রান করলেও দলকে জেতাতে পারেননি।

মূলত ইনিংসের মাঝের দিকে ইংল্যান্ডের স্পিনাররা চেপে ধরায় পাকিস্তান থামে ১৫৫ রানে। ইংল্যান্ডের হয়ে তিন স্পিনার মিলে ১১ ওভারে ৮৭ রান দিয়ে নিয়েছেন ৫ উইকেট। যেখানে দুটি করে উইকেট নিয়েছেন মঈন ও রশিদ খান। একটি উইকেট নিয়েছেন পার্কিসন। এ ছাড়া সাকিব নিয়েছেন ৩৩ রানে তিনটি উইকেট।

এর আগে ব্যাট করতে নেমে ২০০ রানে অল আউট হয় ইংল্যান্ড। যেখানে স্বাগতিকদের হয়ে জস বাটলার ৫৯, লিভিংস্টোন ৩৮ ও মঈন করেছেন ১৬ বলে ঝড়ো ৩৬ রান। পাকিস্তানের হয়ে মোহাম্মদ হাসনাইন তিনটি উইকেট নিয়েছেন। এ ছাড়া দুটি করে উইকেট নিয়েছেন হারিস রউফ ও ইমাদ।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone