সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৯:১৩ অপরাহ্ন

শিরোনাম :
খানসামায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু ২৪ ঘন্টায় আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট দেড় লাখ টাকায় মিনুর সাথে কুলসুমীর চুক্তি রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও জব্দ নিয়মিত মাদক সেবন করতেন নায়িকা একা দুমকিতে পায়রা নদী ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসক বসুরহাটে ওবায়দুল কাদেরের বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ, কার্তুজ-ককটেল উদ্ধার উদ্বোধনের অপেক্ষায় দৃষ্টিনন্দন আত্রাইয়ের ভূমি অফিস ‘রাতের রানী পিয়াসা ও মৌয়ের কাজ ছিল ব্ল্যাকমেইল করা’ বাসায় মিললো মদ, মডেল মৌ বলছেন ‘ডিবি এনেছিল’ এবার মোহাম্মদপুরে মদসহ মডেল মৌ আটক হেলেনার পর জননেত্রী পরিষদের দর্জি মনির এবার গ্রেপ্তার পিয়াসার বাসায় যা মিললো মডেল পিয়াসা আটক

সৌদিতে হারানো ৪০ হাজির মালামাল ফেরত পাঠানো হয়েছে দেশে

বিশেষ সংবাদদাতা : সৌদি আরবের মক্কা, মদিনা কিংবা জেদ্দা বিমানবন্দরে যেসব হাজি লাগেজ বা মালামাল হারিয়ে দেশে ফিরেছেন, তারা তা ফেরত পেতে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অনুসন্ধান করতে পারেন। জেদ্দা বিমানবন্দর থেকে গতকাল ও আজ প্রায় ৪০ জন হাজির হারানো মালামাল দেশে ফেরত পাঠানো হয়েছে।

জেদ্দা বিমানবন্দরে কর্মরত ধর্ম মন্ত্রণালয়ের একজন দায়িত্বশীল কর্মকর্তা শুক্রবার  এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, কমপক্ষে ৪০ জন হাজির হারানো মালামাল গতকাল ও আজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

তিনি বলেন, পবিত্র হজ পালন শেষে দেশে ফেরা হাজিরা হারানো মালামাল ফেরত পেতে শাহজালাল বিমানবন্দরের লস্ট ও ফাউন্ড বিভাগে যোগাযোগ করতে পারেন। নাম, ঠিকানা ও মালামালের মালিকানা নিশ্চিত হতে পারলে মালামাল বুঝিয়ে দেয়া হবে।

এ বছর হজযাত্রীদের মালামাল হোটেল পর্যন্ত পৌঁছে দেয় সৌদি কর্তৃপক্ষ। কিন্তু অনেক হজযাত্রী ভুল করে হোটেল/বাড়ির ঠিকানা ও পাসপোর্ট নম্বর সঠিকভাবে না লেখায় তাদের লাগেজ হারিয়ে যায়।

তবে সৌদিতে অবস্থানকালেই অনেকে হারানো লাগেজ ফেরত পেয়েছেন বলে ওই কর্মকর্তা মন্তব্য করেন।

বাংলাদেশ থেকে এবার পবিত্র হজ পালন করেন মোট এক লাখ ২৭ হাজার ১৫২ জন (ব্যবস্থাপনা সদস্যসহ)। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও সৌদি এয়ারলাইন্সের মোট ৩৬৫টি ফ্লাইটযোগে তারা সৌদি যান। গত ১০ আগস্ট পবিত্র হজ পালিত হয়। ১৭ আগস্ট থেকে ফিরতি হজ ফ্লাইট শুরু হয়। ইতোমধ্যেই হজ পালন শেষে দেশে ফিরেছেন ৮৬ হাজার ৪৩৮ জন হাজি। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১১৭ ও সৌদি এয়ারলাইন্সের ১২৬টিসহ মোট ২৪৩টি ফ্লাইটে তারা দেশে ফিরেন। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফিরতি হজ ফ্লাইট চলবে।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone