মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
তানোরে ধর্ষণ চেস্টার অভিযোগে আটক ব্যক্তিকে ১৫৪ ধারায় চালান খানসামায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু ২৪ ঘন্টায় আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট দেড় লাখ টাকায় মিনুর সাথে কুলসুমীর চুক্তি রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও জব্দ নিয়মিত মাদক সেবন করতেন নায়িকা একা দুমকিতে পায়রা নদী ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসক বসুরহাটে ওবায়দুল কাদেরের বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ, কার্তুজ-ককটেল উদ্ধার উদ্বোধনের অপেক্ষায় দৃষ্টিনন্দন আত্রাইয়ের ভূমি অফিস ‘রাতের রানী পিয়াসা ও মৌয়ের কাজ ছিল ব্ল্যাকমেইল করা’ বাসায় মিললো মদ, মডেল মৌ বলছেন ‘ডিবি এনেছিল’ এবার মোহাম্মদপুরে মদসহ মডেল মৌ আটক হেলেনার পর জননেত্রী পরিষদের দর্জি মনির এবার গ্রেপ্তার পিয়াসার বাসায় যা মিললো

বকশীগঞ্জে করোনা সচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোড়দার!

বকশীগঞ্জ(জামালপুর)প্রতিনিধি
জামালপুরের বকশীগঞ্জে করোনার দাপট ক্রমেই বেড়ে চলছে। প্রতিদিনই এই উপজেলায় ১০ থেকে ২০ জন পর্যন্ত করোনায় শনাক্ত হচ্ছে। ইতোমধ্যে এক নারী করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়ায় আতঙ্ক তৈরি হয়েছে। এছাড়াও করোনার উপসর্গ নিয়ে মারা গেছে আরো দুই জন।
এবারের করোনার আক্রান্তদের মধ্যে অনেকেই গ্রামের মানুষ। বিশেষ করে ভারতীয় সীমান্তবর্তী বকশীগঞ্জের ধানুয়া কামালপুর ইউনিয়নে ও বগারচর ইউনিয়নে করোনা বেশি শনাক্ত হচ্ছে। করোনা সংক্রমণ রোধে মানুষের মধ্যে সচেতনতা না থাকায় করোনার দাপট আরো বেড়ে গেছে। কোনভাবেই করোনার সংক্রমণ রোধ করা যাচ্ছে না। প্রশাসনের কর্মকর্তারা বিভিন্ন সময়ে সচেতনতা কার্যক্রমে অংশ নিলেও তাতেও কোন কাজে আসছে না। বকশীগঞ্জ থানা পুলিশ লকডাউন কার্যকরে ব্যাপকভাবে অংশ নিচ্ছেন। তারা প্রতিদিনিই ঝুঁকি নিয়ে মোড়ে চেকপোষ্ট বসিয়ে মানুষের যাতায়াত নিয়ন্ত্রণ করছেন।
অপরদিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকেও প্রতিদিনিই বিনামূল্যে মাস্ক বিতরণ, জনগণকে সচেতন করার কাজ করে যাচ্ছেন। তবুও মানুষের মধ্যে হুঁশ ফিরে আসছে না। একারণে ভিন্নপথ অবলম্বনে কাজ করছেন উপজেলা প্রশাসন।
মানুষ যখন নানা অজুহাতে শহরে বের হচ্ছেন তখন ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রমের উপর জোড় দিয়েছেন প্রশাসনের দুই কর্মকর্তা। কঠোর লকডাউন কার্যকর করতে উপজেলা প্রশাসনকে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোড়দার করতে দেখা গেছে।
উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা ও সহকারী কমিশনার (ভূমি) ¯িœগ্ধা দাস পৃথক পৃথকভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। প্রত্যেক দিনই ৩০ থেকে ৪০ টি পর্যন্ত মামলা দেওয়া হয়েছে।
যারা বিনা কারণে ঘর থেকে বের হয়েছেন, যানবাহন মালিক, মাস্ক বিহীন ব্যক্তি , অবৈধভাবে দোকানপাট খুলে রেখেছেন তাদেরকে জরিমানা করা হয়েছে। জরিমানার পাশাপাশি মানুষকে সচেতনতার বার্তা দেওয়া হচ্ছে। অকারণে ঘর থেকে বের না হতে অনুরোধ করা হচ্ছে।
স্থানীয় সচেতন মহলের দাবি, বকশীগঞ্জ পৌর শহরের ব্যবসায়ীরা গোপনে দোকানের শাটার খুলে রেখে দিব্যি ব্যবসা করে যাচ্ছেন। তাদের কারণে মানুষ কেনা কাটা করার জন্য দোকান পাটে যাচ্ছেন । বিশেষ করে গার্মেন্টস ব্যবসায়ীরা সরকারি বিধি নিষেধ না মেনে গোপনে ব্যবসা চালিয়ে যাচ্ছেন। তবে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত থাকলে সংক্রমণ রোধে সহায়ক হতে পারে ।
এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মানুষের মধ্যে সচেতনতার বিকল্প নেই। সরকারের যেসব বিধি নিষেধ জারি করা হয়েছে তা মেনে চললেই আমরা করোনা মোকাবেলা করতে পারব। মাস্ক ব্যবহার না করা , অকারণে ঘুরাঘরি করা , সচেতনতা নিয়ে মানুষের মধ্যে অনিহা তৈরি হওয়ায় প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম জোড়দার করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone