শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:১১ অপরাহ্ন

শিরোনাম :
ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল  কুড়িগ্রামে বিদ্যুৎ সরবরাহে বিপর্যয় ! তানোরে ভেজাল কীটনাশকে কৃষকের কপাল পুড়লো  দেশে ফিরেছেন জেএসডি সভাপতি আ স ম রব বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-১ তানোরে ভেজাল কীটনাশকে কৃষকের কপাল পুড়লো  রিশিকুলকে মডেল ইউপিতে রুপান্তর করতে চাই, চেয়ারম্যান টুলু ইভ্যালির গ্রাহকদের অর্থ ফিরিয়ে দেয়ার দায়িত্ব রাষ্ট্রকেই নিতে হবে: টিক্যাব ডেঙ্গু দুর্যোগ প্রতিরোধে সরকার পুরোপুরি ব্যর্থ : রোগী কল্যাণ সোসাইটি দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে সাইকেল পার্কিং এর সুব্যবস্থা রাখতে হবে সরকারি দখলকৃত জায়গা উচ্ছেদ করে স্থায়ীভাবে বৃক্ষরোপণের দাবি জানালো সবুজ আন্দোলন ৯০ কৃষককে কৃষি উপকরণ দিলো রাবির শিক্ষার্থীরা গণমানুষের মুক্তি সংগ্রামে সাহসী নেতা জেবেল : রীবন বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের পক্ষ থেকে পদোন্নতিপ্রাপ্ত ইউএনও’কে বিদায় সংবর্ধনা

প্রথমবারের মত পৌরসভা নির্বাচনকে সামনে রেখে পোষ্টার ও ব্যানারে ছেয়ে গেছে পলাশবাড়ী।

 

 

বায়েজীদ (গাইবান্ধা) :

 

গাইবান্ধার নবগঠিত  পলাশবাড়ী পৌর সভার নির্বাচনকে সামনে রেখে পোষ্টার ফেষ্টুন লিফলেট ও ব্যানারে ছেয়ে গেছে গোটা পৌর এলাকা। শুধু মাত্র মেয়র পদে প্রায় এক ডজনের ও বেশি প্রার্থী প্রচার প্রচারণা অব্যাহত রেখেছেন।

 

নির্বাচন কমিশনের পক্ষ থেকে পৌর নির্বাচনের তফশিল ঘোষণা করা না হলে ও সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা জোরে সোরে তাদের প্রচারণা চালিয়ে যাচ্ছেন। গোটা পৌরশহর প্রার্থীদের পোষ্টারে পোষ্টারে ছেঁয়ে গেছে।

 

ঘরের দেয়াল গুলোতে ফাঁকা জায়গা নেই। সবখানেই প্রার্থীদের ছবিসহ ভোটারদের উদ্দেশ্যে শুভেচ্ছা জ্ঞাপন বক্তব্যের মাধ্যমে প্রার্থীতার আগাম বার্তা পৌঁছে দেয়া হচ্ছে। রং বেরংয়ের পোষ্টারের সাহায্যে অবশ্য কাউন্সিলর প্রার্থীরা প্রচারণার ক্ষেত্রে আরেক ধাপ এগিয়ে। তারা পোষ্টার সেঁটেই নিশ্চিন্তে নেই।

 

ইতিমধ্যে ভোটারদের বাড়ি বাড়ি পদচারণা শুরু করেছেন। সাহায্য সহযোগিতার হাতও প্রসারিত করেছেন অনেকে। সেই সাথে নির্বাচনী এলাকার উন্নয়নে তাদের ভবিষ্যৎ পরিকল্পনার কথাও তারা ঘোষণা করে যাচ্ছেন।

 

অপরদিকে দলীয় মনোনয়নের বিষয়টি এবার গুরুত্ব পাওয়ায় দলের স্থানীয় নেতাদের পাশাপাশি কেন্দ্রীয় নেতাদের সমর্থন আদায়ে বিভিন্নভাবে তদবির চালিয়ে যাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

 

তবে গাইবান্ধা পৌর নির্বাচনে দলীয় প্রার্থী ছাড়াও স্বতন্ত্র প্রার্থীর সংখ্যাও কম হবে না বলে অবস্থাদৃষ্টে মনে হয়। দলীয় ক্ষেত্রে আওয়ামী লীগের সংখ্যাই এখন মাঠে বেশী। পাড়া-মহল্লায় চায়ের দোকানগুলোতে পৌর নির্বাচনের বিষয়টি এখন আলোচনায় উঠে আসছে।

 

সম্ভাব্য প্রার্থীরাও ওইসব দোকানে ভোটারদের সাথে শুভেচ্ছা বিনিময় করতে আসছেন। ফলে ওইসব দোকানে এখন ভোটের আমেজ চলছে। চায়ের কাপে চলছে ঝড়।

 

পলাশবাড়ী পৌর নির্বাচন নিয়ে কোনো দলই এখনও প্রার্থীতার ব্যাপারে চুড়ান্ত ঘোষণা দেয়নি। ফলে বিভিন্ন দলের একাধিক প্রার্থী এখন মাঠে। প্রচার প্রচারণার মাধ্যমে দলে প্রভাব বিস্তারেও চেষ্টা করছেন কেউ কেউ।

 

মেয়র হিসেবে উল্লেখযোগ্য প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক এবং পৌরসভা বাস্তবায়ন কমিটির সাধারন সম্পাদক গোলাম সারোয়ার প্রধান বিপ্লব,

 

উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বক্কর প্রধান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক  উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, উপজেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য জাহাঙ্গীর আলম বাবু, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ও তরুণ সমাজ সেবক আব্দুল্লাহেল কাফি মন্ডল, জেলা বিএনপির যুগ্ম সাধারন সম্পাদক আবুল কালাম আজাদ, এবং জামায়াত নেতা প্রভাষক গোলাম আযম।

 

সব প্রার্থীরাই দুর্নীতি ও মাদক মুক্ত এবং জনবান্ধব পৌরসভা গড়ে তোলার অঙ্গীকারের পাশাপাশি নানামুখী উন্নয়নের ঘোষণা দিচ্ছেন। তারা সেবার মান বাড়ানোর নানা পরিকল্পনার কথা ও বলছেন।

 

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone