বুধবার, ২৮ Jul ২০২১, ০২:২২ অপরাহ্ন

শিরোনাম :
চট্টগ্রামে মিলছে না আইসিইউ, করোনায় মৃত্যু আরো ১৭ নড়াইলে ১৪ দিনের খাদ্য সামগ্রী বিতরণ করলেন। এসপি প্রবীর কুমার রায়!! সমৃদ্ধ আগামীর প্রতিচ্ছবি কঠোর বিধিনিষেধ : সব মামলায় জামিনের মেয়াদ বাড়ল আওয়ামী লীগ এদের কোথা থেকে নিয়ে আসে কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ২৪ ৪২তম বিসিএসে আরো ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন গাইবান্ধায় অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হন্তান্তর দিনাজপুর বিরামপুরে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন নলছিটিতে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করেন ধর্ম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুল আউয়াল। নড়াইলের পল্লীতে র‌্যাব’র অভিযানে অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ১ আগস্টে ভারতের সঙ্গে ফ্লাইট চালু করতে চায় ঢাকা ৬ মাছ ধরার ট্রলার সাগরে ডুবে ৬ জন নিখোঁজ করোনা টেস্টে গ্রামীণ জনগণের ভীতি নিরসনে কাজ করতে হবে: প্রধানমন্ত্রী দেশের সকলেই করোনার টিকা পাবে: প্রধানমন্ত্রীর পুনরায় আশ্বাস

জাবিতে সেলিম আল দীনের ৭০ তম জন্মজয়ন্তী পালিত জাবি

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে(জাবি) নাট্যাচার্য অধ্যাপক ড. সেলিম আল দীনের ৭০তম জন্মজয়ন্তী পালিত হয়েছে।

দিনব্যাপী নানান অনুষ্ঠানের মধ্যে বেলা ১১টায় সেলিম আল দীনের সমাধিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নূরুল আলম শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

প্রো-উপাচার্যের শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর নাটক ও নাট্যততত্ত্ব বিভাগ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, ঢাকা থিয়েটার, জাহাঙ্গীরনগর থিয়েটার, স্বপ্নদল, দ্যাশ বাঙলা নাট্যদল, সেলিম আল দীন ফাউন্ডেশন, বুনন থিয়েটার, তালুকনগর থিয়েটার, অন্বিতা সেলিম আল দীন পাঠশালা, বঙ্গ থিয়েটার, জাগরণী থিয়েটার, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিস, ছাত্র-শিক্ষক কেন্দ্র এবং অন্যান্য বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন সেলিম আল দীনের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে একটি শোভাযাত্রা শুরু হয়ে সেলিম আল দীনের সমাধিস্থলে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় সেলিম আল দীনের শিল্পসঙ্গী নাট্যজন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি, ছাত্র-শিক্ষক, দেশের খ্যাতিমান নাট্যকর্মী, সংগঠক, নির্দেশক, সেলিম আল দীনের গুণগ্রাহী প্রমুখ অংশগ্রহণ করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর জহির রায়হান মিলনায়তনে “উত্তর উপনিবেশবাদ, রাজনীতি এবং প্রজন্মান্তরে নাট্যচর্চা: এক ধবল রক্তিমাভ নাট্যকথামালা’র বহু অক্ষীয় পাঠ” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের আয়োজনে সেলিম আল দীন স্মরণে সেমিনারে মূল প্রবন্ধ পাঠ করেন অধ্যাপক ড. সৈয়দ জামিল আহমেদ। আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক ড. লুৎফর রহমান এবং সভাপতিত্ব করেন অধ্যাপক ড. আফসার আহমদ। সেমিনার শেষে ‘মানুষের নাটক, নাটকের মানুষ’ শীর্ষক তথ্যচিত্র প্রদর্শিত হয় ।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone