শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষিকা খুন যে কারণে ডিভোর্স হচ্ছে ভারতের দক্ষিণী সিনেমার জনপ্রিয় তারকা দম্পতি নাগা-সামান্থার রাজধানী থেকে প্রায় এক কোটি টাকার মাদক উদ্ধার নতুনধারা রংপুর-রাজশাহীর সমন্বয়কারী হলেন নিপা অসহায় রাজিয়ার পাশে দাঁড়ালেন সুজন লালপুরের সংঘবদ্ধ হ্যাকার চক্রের ৮ সদস্য গ্রেপ্তার তানোরে বিনামুল্য কৃষি উপকরণ বিতরণ ই-অরেঞ্জ বিনিয়োগ করা টাকা ফেরতের দাবিতে গ্রাহকদের মিছিলে পুলিশের লাঠিচার্জ ক্রেতাদের স্বাচ্ছন্দ্য বৃদ্ধিতে বনশ্রীতে স্যামসাং অথোরাইজড সার্ভিস সেন্টার উদ্বোধন করলো জবাই বিলের নাম শুনলে আড়ৎদারদের মাছ কেনার প্রতি আগ্রহ বাড়ে-খাদ্যমন্ত্রী বোচাগঞ্জে রাইস গ্রেইন ভেলু চেইন একটরর্স মিটিং নোয়াখালীরবেগমগঞ্জে অস্ত্র-গুলিসহ কিশোর গ্যাং সদস্য গ্রেফতার বাতিল হচ্ছে ২১০পত্রিকার ডিক্লারেশন,দেওয়া হবে নতুন ডিক্লারেশন ট্যাক্সিক্যাব চালিয়ে তিন বছরে পবিত্র কোরআন মুখস্থ করেন এক ব্রিটিশ মুসলিম কাভার্ড ভ্যান-ট্রাক মালিক-শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহার

জাবিতে বিভিন্ন মেয়াদে ১৮ শিক্ষার্থী বহিস্কার

মামুনুর রশিদ, জাবি প্রতিনিধি:

যৌন নিপীড়ন, ছিনতাই, র‌্যাগিংসহ বিভিন্ন অপরাধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১৮ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালায়ের ভারপ্রাপপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ স্বাক্ষরিত জনসংযোগ কার্যলায়ের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এদের মধ্যে যৌন নিপড়ীন অভিযোগ সেলের তদন্ত প্রতিবেদন পর্যালোচনা করে গনিত বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের ৪২ তম আবর্তনের তোজ্জামেল হোসেনকে ছাত্রত্ব বাতিলসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ড্রাইভারের জামাতাকে শারীরিক নির্যাতন ও আটকে রেখে মুক্তিপণ দাবি করার ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা পূর্বক ৪৫ তম আর্বতনের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের মো: রায়হান পাটোয়ারি, সরকার রাজনীতি বিভাগের আলরাজী, দর্শন বিভাগের মোকাররম হোসেন শিবলু ও কম্পিউটার সাইন্সের শাহ মোস্তাকিম আহমেদ সৈকতকে ২ বছরের জন্য ও নাটক নাট্যতত্ত্ব বিভাগের ৪৪ তম আবর্তনের সঞ্জয় ঘোষকে ১ বছরের জন্য বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল এলাকায় বহিরাগত ও বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে মারধরের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনাপূর্বক ৪৭ তম আবর্তনের, লোক প্রশাসন বিভাগের ইয়া রাউফ শিকদার ও মোঃ সোহেল রানা, বাংলা বিভাগের মোস্তাফিজুর রহমান, শুভাশীষ ঘোষ  ও নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪২ তম আবর্তনের নেজাম উদ্দিন নিলয়কে ১ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

চারুকলা বিভাগের এক ছাত্রকে নির্যাতনের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা পূর্বক একই বিভাগের ৪৪ তম আবর্তনের আশিকুর রহমান, সৌরভ চক্রবর্তীকে ১ বছরের জন্য বহিষ্কার ও জাকিয়া সুলতানা দিনা ও ফাহমিদা খানম অদিতিকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের বটতলাতে একজন ছাত্রী ও দুইজন ছাত্রকে শারীরিকভাবে লাঞ্চিত করার ঘটনায় ৪৭ তম আবর্তনের রিজওয়ান রাশেদ সোয়ানকে ১ বছরের জন্য বহিষ্কার ও ১০ হাজার টাকা জরিমানা, প্রত্নতত্ত্ব বিভাগের এম. মাহিদ হাসানকে ছয় মাসের জন্য বহিষ্কার ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে র‌্যাগিং সম্পর্কিত গটনায় ৪৭ তম আবর্তনের মার্কেটিং বিভাগের মোঃ শিহাবকে সাময়িক বহিস্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা ক্যাম্পাসে অবস্থান ও কোন শিক্ষা কার্যক্রমে অংশগ্রহন করতে পারবে না।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone