শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৬:৫১ অপরাহ্ন

শিরোনাম :
দিনাজপুর বিরামপুরে স্ত্রী স্বামীকে তালাক স্বামীর আত্মহত্যা আত্রাইয়ে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন আজ রাষ্ট্রের কোন সরকারই সমালোচনা পছন্দ করে না : জেবেল  কুড়িগ্রামে বিদ্যুৎ সরবরাহে বিপর্যয় ! তানোরে ভেজাল কীটনাশকে কৃষকের কপাল পুড়লো  দেশে ফিরেছেন জেএসডি সভাপতি আ স ম রব বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-১ তানোরে ভেজাল কীটনাশকে কৃষকের কপাল পুড়লো  রিশিকুলকে মডেল ইউপিতে রুপান্তর করতে চাই, চেয়ারম্যান টুলু ইভ্যালির গ্রাহকদের অর্থ ফিরিয়ে দেয়ার দায়িত্ব রাষ্ট্রকেই নিতে হবে: টিক্যাব ডেঙ্গু দুর্যোগ প্রতিরোধে সরকার পুরোপুরি ব্যর্থ : রোগী কল্যাণ সোসাইটি দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে সাইকেল পার্কিং এর সুব্যবস্থা রাখতে হবে সরকারি দখলকৃত জায়গা উচ্ছেদ করে স্থায়ীভাবে বৃক্ষরোপণের দাবি জানালো সবুজ আন্দোলন ৯০ কৃষককে কৃষি উপকরণ দিলো রাবির শিক্ষার্থীরা

ইসলামী শিক্ষাব্যবস্থা বাস্তবায়ণের মাধ্যমেই সমৃদ্ধ বাংলাদেশ গড়ার উপযুক্ত নাগরিক তৈরি সম্ভব-শিবির সেক্রেটারি জেনারেল

ইসলামী শিক্ষাদিবস উপলক্ষে ছাত্রশিবিরের সপ্তাহব্যাপী কর্মসূচী শুরু

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল সিরাজুল ইসলাম বলেন, আদর্শিক শিক্ষা না থাকার কারণে সমাজে নৈতিক অবক্ষয় ভয়াবহ রুপ ধারণ করেছে। জাতির দূর্ভাগ্য, এদেশের শিক্ষিতরাই জনগণকে বঞ্চিত করছে এবং জাতির মেরুদন্ড ভেঙ্গে দিচ্ছে। এ অবস্থায় দূর্নীতিমুক্ত রাষ্ট্র গঠন ও দেশকে এগিয়ে নিতে ইসলামী শিক্ষার বিকল্প নেই। আজকের প্রেক্ষাপটে ইসলামী শিক্ষাব্যবস্থা ছাড়া আদর্শ নাগরিক গড়ে তোলা সম্ভব নয়।

তিনি আজ বিকেলে রাজধানীর এক মিলনায়তনে ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা আয়োজিত ১৫ আগষ্ট ইসলামী শিক্ষা দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সেক্রেটারি জেনারেল বলেন, আমাদের দেশে শতকরা নব্বই শতাংশ মানুষ মুসলিম। আমাদের মানসে ইসলামী চেতনা বিরাজমান। ইসলামী বিধি-নিষেধ যথাযথভাবে জানতে পারলে এবং নিজেদের মধ্যে তাকওয়ার চর্চা করতে পারলে নৈতিকতার সুন্দরতম অবস্থা আমাদের মাঝে বিরাজ করা সম্ভব। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আমাদের দেশের শিক্ষাব্যবস্থায় ইসলামী শিক্ষা ক্রমেই সংকুচিত হচ্ছে। যার ফলশ্রুতিতে শিক্ষিত মহল জাগতিক দিক থেকে দক্ষতা অর্জন করতে পারলেও প্রচলিত শিক্ষাব্যবস্থা থেকে নৈতিকতার শিক্ষা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছেন তারা। ফলে দুর্ণীতি বাসা বাধছে সমাজের রন্ধ্রে রন্ধ্রে, অপসংস্কৃতির ছয়লাব হচ্ছে, সৌহার্ধ্য-সম্প্রীতির পরিবর্তে হানাহানি বাড়ছে, শান্তির পরিবর্তে সংকট ঘনিভূত হচ্ছে। সমাজ সামনের দিকে এগিয়ে যাওয়ার পরিবর্তে পিছিয়ে যেতে বাধ্য হচ্ছে। জাগতিক সমৃদ্ধি পেলেও আত্মীক প্রশান্তি না তৈরি হওয়ায় প্রকৃত অর্থে সুখ ও সমৃদ্ধি আসছে না। এখান থেকে মুক্তি আজ বড়ই প্রয়োজন।

তিনি বলেন, ইসলাম-বিহীন সেক্যুলার শিক্ষাব্যবস্থা জাতির জন্য অভিশাপ হবে তা বহু বছর আগেই বুঝতে পেরেছিলেন শহীদ আব্দুল মালেক। তার আশঙ্কাই আজকের বাস্তবতা। শহীদ আব্দুল মালেক ও তাঁর সাথীরা ইসলামী শিক্ষাব্যবস্থার পক্ষে সংগ্রাম করতে গিয়ে ইসলাম-বিদ্বেষী বাম সংগঠনের সন্ত্রাসীদের দ্বারা আহত হন। শাহাদাতবরণ করেন শহীদ আব্দুল মালেক।

ঘৃণিত অপশক্তির তাবেদারেরা মেধাবী ছাত্র আব্দুল মালেককে হত্যা করে বাংলার জমিন থেকে ইসলামী শিক্ষাব্যবস্থা চালুর প্রচেষ্টাকে নির্মূল করতে চেয়েছিল। কিন্তু তাদের সে স্বপ্ন সফল হয়নি বরং বুমেরাং হয়েছে। হত্যাকারীরা আজ ছাত্রজনতার কাছে ঘৃণার পাত্রে পরিণত হয়েছে। অপরদিকে নতুন প্রজন্মের কাছে শহীদ আব্দুল মালেক একটি চেতনা, একটি ইতিহাস, একটি প্রেরণার নাম। টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত সারা বাংলায় লক্ষ-কোটি আব্দুল মালেকের জন্ম হয়েছে। ইসলামপ্রিয় নতুন প্রজন্ম বাংলার জমিনে ইসলাম প্রতিষ্ঠার পাশাপাশি দুনিয়া ও আখিরাতের কল্যাণমূলক ইসলামী শিক্ষাব্যবস্থা কায়েম করতে প্রস্ততি গ্রহণ করছে। সকল বাঁধা মাড়িয়ে লক্ষ্যপানে এগিয়ে যাবে শহীদ মালেকের উত্তরসুরিরা ইনশাআল্লাহ।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone