শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বিরামপুরে সড়ক দুর্ঘটনায় নিহত-১ তানোরে ভেজাল কীটনাশকে কৃষকের কপাল পুড়লো  রিশিকুলকে মডেল ইউপিতে রুপান্তর করতে চাই, চেয়ারম্যান টুলু ইভ্যালির গ্রাহকদের অর্থ ফিরিয়ে দেয়ার দায়িত্ব রাষ্ট্রকেই নিতে হবে: টিক্যাব ডেঙ্গু দুর্যোগ প্রতিরোধে সরকার পুরোপুরি ব্যর্থ : রোগী কল্যাণ সোসাইটি দেশের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোতে সাইকেল পার্কিং এর সুব্যবস্থা রাখতে হবে সরকারি দখলকৃত জায়গা উচ্ছেদ করে স্থায়ীভাবে বৃক্ষরোপণের দাবি জানালো সবুজ আন্দোলন ৯০ কৃষককে কৃষি উপকরণ দিলো রাবির শিক্ষার্থীরা গণমানুষের মুক্তি সংগ্রামে সাহসী নেতা জেবেল : রীবন বড়াইগ্রাম কেন্দ্রীয় প্রেসক্লাবের পক্ষ থেকে পদোন্নতিপ্রাপ্ত ইউএনও’কে বিদায় সংবর্ধনা দক্ষিণাঞ্চলে কমেছে করোনা বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা সাংবাদিক মাসুদের বিরুদ্ধে সেই দুর্ণীতিবাজ প্রধান শিক্ষকের জিডি প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের সঙ্গে চীনের হারবিন সায়েন্স অ্যান্ড টেকনোলজি ইউনিভার্সিটির চুক্তি নোয়াখালীতে বরযাত্রীবাহী বাস দুর্ঘটনায় মৃত্যু-১, আহত-১২ হিন্দু উত্তরাধিকার আইন পরিবর্তন না করার আহ্বান সম্মিলিত পরিষদের

সরিষাবাড়ীতে ক্ষেতমজুর সমিতির মিছিলে হামলা ॥ প্রশাসন নীরব জামালপুরে কমিউনিস্ট পার্টির মানববন্ধন

মাসুদুর রহমান – জামালপুরের সরিষাবাড়ীতে ক্ষেতমজুর সমিতির মিছিলে হামলার ঘটনায় অভিযুক্তদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন করেছে জামালপুর জেলা কমিউনিস্ট পার্টি। সরিষাবাড়ী অটোবাইক কল্যাণ সোসাইটি ও যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন মুকুলের নেতৃত্বে এ হামলা হয়েছে বলে দাবি করেছেন উপজেলা ক্ষেতমজুর সমিতি। এ ঘটনায় বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুর ১২টায় শহরের দয়াময়ী মোড়ে মানববন্ধন করেছে জেলা কমিউনিস্ট পার্টির নেতৃবৃন্দ। মঙ্গলবার (২২ অক্টোবর) দুপুরে ষাটোর্ধ্ব দরিদ্র লোকদের বয়স্ক ভাতা, খাবার ও আবাসনের ব্যবস্থা নিশ্চিত করার দাবিতে সরিষাবাড়ির নির্বাহী কর্মকর্তার কাছে উপজেলা ক্ষেতমজুর সমিতির স্মারকলিপি প্রদানের মিছিলে হামলা করে মুকুল গ্রুপের লোকজন। সরিষাবাড়ির শিমলাবাজার আলতা সিনেমা হলের সামনে মুকুল গ্রুপের হামলায় আহত হয় অন্তত ১৫ জন। এ সময় মুকুল গ্রুপের লোকজন ২০টি অটোবাইক ভাংচুরও করেছে বলে দাবি করেছেন উপজেলা ক্ষেতমজুর সমিতির সদস্যরা। প্রকাশ থাকে যে , মুকুলের বিরুদ্ধে রয়েছে অহরহ অভিযোগ । বিভিন্ন জনকে চাকরি দেওয়ার নাম করে হাতিয়ে নিয়েছে অর্ধ কোটি টাকা । সম্প্রতি বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটি সরিষাবাড়ী উপজেলা শাখার সাবেক সাধারন সম্পাদক ,শহর যুবলীগের প্রচার সম্পাদক ও জাতীয় শ্রমীক লিগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখার সাংগঠনিক সম্পাদক সুলতান মাহমুদকে বাদ দিয়ে বাংলাদেশ অটো বাইক শ্রমিক কল্যান সোসাইটি সরিষাবাড়ী উপজেলা শাখার মুকুল সভাপতি ও বিএনপি থেকে যোগ দান করেই বেলালকে সাধারন সম্পাদক পদ দেওয়া হয় । বেলালের বিরুদ্ধে আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীদের ওপর হামলা ও বাড়ী ঘর ভাংচুরের অভিযোগ সহ বেলালের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে সরিষাবাড়ী থানায় মামলা রয়েছে । সরকারি সকল দফতর অবাধ বিচরনকারী কথিত এই মুকুল উপজেলার ব্যবসা বানিজ্য ছাড়াও বিভিন্ন দফতরের কর্মকান্ড নিয়ন্ত্রন করেন । কথিত এই মুকুলের দাপটে অসহায় স্থানীয় ক্ষমতাসীন দলের ত্যাগী ও বিএনপি জামায়াত জোট সরকারের সময় নির্যাতিত নেতাকর্মীরা ।
জেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি আব্দুল করিম বলেছেন, ‘যুবলীগ নেতা সাখাওয়াত হোসেন মুকুলের নেতৃত্বে অর্ধশতাধিক লোক আমাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়েছে। এ ঘটনায় জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় সদস্য মুক্তিযোদ্ধা আলী আক্কাছ, জেলা কমিউনিস্ট পার্টির সহ-সাধারণ সম্পাদক মারুফ আহমেদ খান মানিক, জেলা ক্ষেতমজুর সমিতির সভাপতি আব্দুল করিম, সম্পাদক আকবর আলী প্রমুখ। মানববন্ধনে অভিযুক্ত মুকুল গ্রুপের লোকজনদের ৭দিনের মধ্যে গ্রেফতারের আল্টিমেটাম দেওয়া হয়। অন্যথায় ডিসি অফিস ঘেরাওসহ বৃহত্তর আন্দোলনের হুশিয়ারি দেন নেতারা।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone