সোমবার, ০২ অগাস্ট ২০২১, ০৮:২৮ অপরাহ্ন

শিরোনাম :
খানসামায় বিদ্যুৎ স্পৃষ্টে যুবকের মৃত্যু ২৪ ঘন্টায় আরও ২৮৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি করোনা রোগীদের জন্য হাসপাতালে শয্যা বাড়াতে রিট দেড় লাখ টাকায় মিনুর সাথে কুলসুমীর চুক্তি রাজ কুন্দ্রার দুটি অ্যাপ থেকে ৫১ টি পর্নো ভিডিও জব্দ নিয়মিত মাদক সেবন করতেন নায়িকা একা দুমকিতে পায়রা নদী ভাঙ্গন পরিদর্শনে জেলা প্রশাসক বসুরহাটে ওবায়দুল কাদেরের বাড়ির সামনে ককটেল বিস্ফোরণ, কার্তুজ-ককটেল উদ্ধার উদ্বোধনের অপেক্ষায় দৃষ্টিনন্দন আত্রাইয়ের ভূমি অফিস ‘রাতের রানী পিয়াসা ও মৌয়ের কাজ ছিল ব্ল্যাকমেইল করা’ বাসায় মিললো মদ, মডেল মৌ বলছেন ‘ডিবি এনেছিল’ এবার মোহাম্মদপুরে মদসহ মডেল মৌ আটক হেলেনার পর জননেত্রী পরিষদের দর্জি মনির এবার গ্রেপ্তার পিয়াসার বাসায় যা মিললো মডেল পিয়াসা আটক

রওশন এরশাদ নয়, জিএম কাদেরই দলের চেয়ারম্যান : জাতীয় পার্টির এমপিরা

নিউজ ডেস্ক : জাতীয় পার্টির চেয়ারম্যান পদ নিয়ে বিভেদের মধ্যে দলটির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ এমপি বলেছেন, যারা রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তারা গঠনতন্ত্রবিরোধী অপরাধ করেছেন। তারা সাধারণ জনগণ এবং জাতীয় পার্টির নেতা-কর্মীদের মাঝে বিভ্রান্তি ছড়াচ্ছেন। যারা বিভ্রান্তি ছড়াচ্ছেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা চলাকালে সংবাদকর্মীদের ব্রিফিংয়ের সময় ফিরোজ রশীদ এ কথা বলেন। তখন কথা বলেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুও।

হুসেইন মুহম্মদ এরশাদ প্রয়াত হওয়ার পর তার ভাই গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হলেও বৃহস্পতিবার দুপুরে পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ সংবাদ সম্মেলন করে এ পদে এরশাদপত্নী রওশনের নাম ঘোষণা করেন। রওশনের গুলশানের বাসভবনের ওই সংবাদ সম্মেলনে দলটির নেতাদের একাংশের উপস্থিতি ছিল।

এর পরদিনই পার্টির চেয়ারম্যানে কার্যালয়ে ডাকা যৌথসভার ফাঁকে কাজী ফিরোজ রশীদ বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ গঠনতন্ত্রের ২০/১/ক ধারা মোতাবেক গোলাম মোহাম্মদ কাদের এমপিকে পার্টির চেয়ারম্যান পদে স্থলাভিষিক্ত করেছেন। পরে ১৭ আগস্ট প্রেসিডিয়ামের সভায় উপস্থিত সব সদস্য গোলাম মোহাম্মদ কাদের এমপিকে বিরোধী দলীয় নেতা হতে সমর্থন দেন। এ নিয়ে বিভ্রান্তির অবকাশ নেই।

 

তিনি বলেন, পার্টির চেয়ারম্যান হিসেবে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ চিঠি দিয়ে বিরোধী দলীয় নেতা, উপনেতা ও চিফ হুইপ নির্ধারণ করেছেন। এটা পার্টি চেয়ারম্যানের এখতিয়ার। পল্লীবন্ধুও কখনো পার্লামেন্টারি কমিটির সভা করেননি। তাছাড়া গঠনতন্ত্রেও পার্লামেন্টারি কমিটির সভার কোনো কথা নেই। জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি এবং তিনিই হবেন সংসদে বিরোধীদলীয় নেতা।

এসময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, জাতীয় পার্টি দেশের রাজনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ দল। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের নির্দেশনায় জাতীয় পার্টি ঐক্যবদ্ধ আছে। পল্লীবন্ধু তার ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের এমপিকে গঠনতন্ত্র অনুসরণ করেই পার্টির চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন।

তিনি বলেন, যিনি অন্য কাউকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করেছেন তিনি অবৈধ কাজ করেছেন, যাকে ঘোষণা করেছেন তিনি এর প্রতিবাদ না করে সীমারেখা লঙ্ঘন করেছেন। যারা অবৈধ ও অগণতান্ত্রিক ঘোষণা দিয়েছেন তাদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। জাতীয় পার্টি একটি, এর চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি।

বিকেল ৫টা থেকে গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে জাতীয় পার্টির প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের যৌথসভা শুরু হয়। এর আগে পার্টির পার্লামেন্টারি বোর্ডের সভায়ও সভাপতিত্ব করেন গোলাম মোহাম্মদ কাদের। বোর্ডের সদস্যরা রংপুর-৩ আসনে জাতীয় পার্টির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকারও গ্রহণ করেন।

সভায় কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়া উদ্দিন আহমেদ বাবলু ছাড়াও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু এমপি, আলহাজ্ব সাহিদুর রহমান, অ্যাড. শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, অ্যাড. সালমা ইসলাম এমপি, সৈয়দ মোহাম্মদ আব্দুল মান্নান, মাসুদ পারভেজ (সোহেল রানা), হাবিবুর রহমান, সুনীল শুভ রায়, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, পীরজাদা শফিউল্লাহ আল মনির, লে. জে. (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, অ্যাড. রেজাউল ইসলাম ভূঁইয়া, ফখরুজ্জামান জাহাঙ্গীর, সৈয়দ দিদার বখত, কাজী মামুনুর রশীদ, জাফর ইকবাল সিদ্দিকী, নাজমা আখতার এমপি, আব্দুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, মেজর (অব.) মোহাম্মদ সোহেল রানা এমপি, সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, নুরুল ইসলাম তালুকদার।

 

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone