শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
ইউএনওর মতো নিরাপত্তা পাবেন উপজেলা চেয়ারম্যান সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের ঘটনায় নিন্দা ও প্রতিবাদ প্রেস ক্লাবের বাতিল হলো যে ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন নীরবতারও নিজস্ব অর্থ এবং আলাদা মাত্রা রয়েছে: শ্রাবন্তী জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনের দাবি চাকরির বয়স ৩২ বছর করার দাবি জিএম কাদেরের জিয়াউর রহমান সেক্টরের অধিনায়ক, সেক্টর কমান্ডার নয়: প্রধানমন্ত্রী লালপুরে শিশু ধর্ষণের চেষ্টা ওজোন স্তর ধ্বংসে উন্নত রাষ্ট্রগুলো দায়ী: সবুজ আন্দোলন বগুড়ায় ট্রাক উল্টে প্রাণ গেলো শ্রমিকের তানোর আওয়ামী লীগে ফের প্রাণচাঞ্চল্য বাঘায় পদ্মায় ডুবলো  নৌকা তলিয়ে গেল বাড়ির মালামাল দুর্নীতিবাজ মাফিয়া সিন্ডিকেটের বিরুদ্ধে লাভ বাংলাদেশ দুর্বার আন্দোলন গড়ে তুলবে : মিজানুর রহমান চৌধুরী গাইবান্ধায় কোটি টাকা মূল্যের ৬টি তক্ষক উদ্ধার লালপুরে সাবেক ইউপি সদস্যের পা ভেঙ্গে দিলেন বর্তমান ইউপি সদস্য

জাতীয় শোক দিবসের কর্মসূচীতে বুলবুল কলেজের অধ্যক্ষসহ ২৫ জন শিক্ষক অনুপস্থিত, শিক্ষার্থীদের ক্ষোভ

 

১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এদিন স্বাধীনতার মহান স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করেছে দিনটি।
কিন্তু পাবনার অন্যতম সরকারি শিক্ষা প্রতিষ্ঠান শহীদ বুলবুল সরকারি কলেজের অধ্যক্ষসহ ২৫জন শিক্ষক এই কর্মসূচীতে অনুপস্থিত ছিলেন।
মাত্র ১৩জন শিক্ষক জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচীতে উপস্থিত ছিলেন।
কয়েকজন শিক্ষার্থী সাংবাদিকদের জানান, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অধ্যক্ষসহ ২৫জন শিক্ষকের অনুপস্থিতি সর্ম্পকে জানতে অধ্যক্ষের মোবাইলে ফোন করলে তার মোবাইল নম্বরটি বন্ধ পাওয়া যায়। এ ঘটনায় প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
২৫জন শিক্ষকসহ অধ্যক্ষের এমন দায়িত্বহীনতার বিষয়টি নিয়ে ফেসবুকে সমালোচনার ঝড় বইছে। অনেকেই জানিয়েছেন তীব্র প্রতিবাদ।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট তার ফেসবুক পেজে এর তীব্র প্রতিবাদ জানিয়ে লিখেছেন, ‘জাতির পিতার প্রতি এমন অবজ্ঞা সহ্য করা যায় না। এর বিচার চাই।’
অনেক শিক্ষার্থী তাদের ক্ষোভ প্রকাশ করেছেন এভাবে- যেখানে সারা দেশে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস যথাযথ ভাবে পালন করছে, অথচ শহীদ বুলবুল সরকারি কলেজের অধ্যক্ষসহ ২৫ জন শিক্ষক এর ঘুম-ই ভাঙ্গে নাই, এ লজ্জা আমরা কোথায় রাখি?
অনেক শিক্ষার্থী এই দুঃখজনক ঘটনায় প্রধানমন্ত্রীসহ শিক্ষামন্ত্রী ও শিক্ষা সচিবের দৃষ্টি আকর্ষণ করে সুষ্ঠু বিচার চেয়েছেন। ক্যাম্পাস পদক্ষিণ করে জানা যায়, আগামীকাল শনিবার থেকে অধ্যক্ষ’র আপসারণ চেয়ে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে শিক্ষার্থীরা।

ক্যাপসন: উপস্থিত শিক্ষকদের স্বাক্ষর।
জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান সুইট তার ফেসবুক পেজের স্কিনসট।
মাত্র কয়েকজন (১৩) শিক্ষকের উপস্থিতিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্য অর্পণ।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

All rights reserved © deshersangbad.com 2011-2021
Design And Developed By Freelancer Zone