বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৭:৫৫ পূর্বাহ্ন

শিরোনাম :
দিনাজপুর বিরামপুরে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নতুন এ্যাম্বুলেন্স উদ্বোধন নড়াইলে ডিসি মোহাম্মদ হাবিবুর রহমানের নির্দেশে ভ্রাম্যমান আদালতের অভিযান ২৫ হাজার টাকা জরিমানা   এমপি ফারুক চৌধুরীর খাদ্য সামগ্রী বিতরণ রাজধানীতে ৩৫৪ গ্রেপ্তার, ৫৩২ গাড়িকে জরিমানা করোনায় আরো ২৩৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৭৭৬ বগুড়ার কাপড় মোড়ানো নবজাতকের লাশ উদ্ধার ইন্দুরকানীতে পানিতে ডুবে ভাই বোনসহ তিন জনের মৃত্যু জলাবদ্ধতার ফলে খানসামার রামনগরে পুকুরে পরিণত ৫০ বিঘা আবাদী জমি, ব্যাহত চাষাবাদ নড়াইলে বঙ্গবন্ধুর ৪৬ তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে প্রস্তুতি সভা   উজ্জ্বল রায়, নড়াইল থেকে: তানোরে সরকারী খাস সম্পত্তি নিয়ে বাণিজ্য বেকার যুবকদের জন্য বিশেষ প্রণোদনা দাবি আত্রাইয়ে দুই ভুয়া পুলিশ গ্রেপ্তার বগুড়ায় বাসের চাকায় পিষ্ট হয়ে মা-মেয়ে নিহত টিএমএসএস নিয়ন্ত্রিত সকল শাখায় জাতীয় শোক দিবস উপলক্ষে ড্রপডাউন ব্যানার বিতরণ ১১ আগস্ট থেকে দোকানপাট খুলছে

খালেদা জিয়ার বর্তমান অবস্থা বিদেশিদের জানাবে বিএনপি

চেয়ারপারসন খালেদা জিয়ার স্বাস্থ্য ও জামিনের বিষয়ে প্রভাবশালীদেশসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাকে জানানোর সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। দলটি মনে করছে, বিচার বিভাগকে সরকার নিয়ন্ত্রণ করছে, তাই ন্যায় বিচার তারা পাবেন না। এ জন্য আন্তর্জাতিকভাবে সরকারের ওপর চাপ সৃষ্টি করতে চায় দলটি।
এ ছাড়াও খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্থগিত থাকা চার বিভাগীয় সমাবেশ সেপ্টেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে পহেলা সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকায় ব্যাপক শোডাউন করা হবে। শনিবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সব সিদ্ধান্ত নেয়া হয়।
বৈঠকে লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্কাইপে যুক্ত ছিলেন। বিকাল ৫টা থেকে আড়াইঘণ্টার এ বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।
বৈঠক শেষে সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার মুক্তি প্রসঙ্গে বিএনপি মহাসচিব বলেন, বিচার ব্যবস্থাকে সরকার পুরোপুরি নিয়ন্ত্রণ করছে। আইনি ব্যাপারে কী করা যেতে পারে- তা নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। তার (খালেদা জিয়া) স্বাস্থ্য ও মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেয়ার সিদ্ধান্ত হয়েছে। আমরা গণতান্ত্রিক দেশগুলোকে অবহিত করব। আন্তর্জাতিকভাবে বিষয়টি নিয়ে আসার জন্য।
কর্মসূচি প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ঈদের আগে আমরা বিভাগীয় সমাবেশ শুরু করেছিলাম। বন্যার কারণে চার বিভাগীয় সমাবেশ স্থগিত করি। আগস্টেই চার বিভাগীয় সমাবেশ করতে চেয়েছিলাম, কিন্তু এ মাসে সরকার তো আবার অনুমতি দেবে না। তাই আমরা সিদ্ধান্ত নিয়েছি সেপ্টেম্বরের শুরু থেকে চার বিভাগীয় সমাবেশ করব।
১ সেপ্টেম্বর দলের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন সারা দেশের জেলা-উপজেলায় কর্মসূচি পালন করা হবে। ঢাকায় আমরা র‌্যালি কর্মসূচি পালন করব। পরের দিন কেন্দ্রীয়ভাবে আলোচনা সভা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ডেঙ্গু প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ডেঙ্গু পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে আমরা পত্র-পত্রিকায় জানতে পেরেছি। অথচ দুর্ভাগ্যবশত এখনও ওষুধ দেশে পৌঁছায়নি। আমরা আপদকালীন ব্যবস্থা গ্রহণের কথা বলেছিলাম, তা করা হয়নি। আমরা বিনাখরচে ডেঙ্গু চিকিৎসা দেয়ার কথা বলেছিলাম, তাও দেয়া হয়নি।

Please Share This Post in Your Social Media

https://twitter.com/WDeshersangbad


বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

বঙ্গবন্ধু কাতরকণ্ঠে বলেন, মারাত্মক বিপর্যয়

https://www.facebook.com/Dsangbad

https://www.facebook.com/Dsangbad

© All rights reserved © 2011 deshersangbad.com/
Design And Developed By Freelancer Zone